শক্তি ফাউন্ডেশন

শক্তি ফাউন্ডেশন প্রতিষ্ঠিতা হুমাইরা ইসলাম। শক্তি ফাউন্ডেশন উদ্দেশ্য হল সুবিধাবঞ্চিত মহিলাদের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ একটি বেসরকারী সংস্থা।


৯৯২ সালে একটি বেসরকারী সংস্থা হিসাবে প্রতিষ্ঠিত হয় শক্তি ফাউন্ডেশন। শক্তি ফাউন্ডেশনের প্রধান লক্ষ্য দারিদ্র্য বিমোচন এবং সারা দেশে সুবিধাবঞ্চিত মহিলাদের জন্য সামাজিক নিরাপত্তা স্থিতিশীল করা।


শক্তি ফাউন্ডেশন প্রাথমিকভাবে ঢাকার বস্তিতে বসবাসকারী মহিলাদের আয় বৃদ্ধির উদ্দেশ্যে স্বল্প ঋণ প্রদানের জন্য একটি পাইলট ক্ষুদ্রঋণ কর্মসূচি চালু করে। এ কর্মসূচির সাফল্যের ফলে দেশের অন্যান্য শহরের বস্তির পাশাপাশি গ্রামীণ এলাকায় অনুরূপ ক্ষুদ্রঋণ কর্মসূচি চালু করে শক্তি ফাউন্ডেশন।

শক্তি ফাউন্ডেশন
শক্তি ফাউন্ডেশন নারীদের অগ্রাধিকার প্রধান করে। তারা একাধিক কর্মসূচির মাধ্যমে শক্তি ফাউন্ডেশন বাংলাদেশের ৫৫ টি জেলা জুড়ে শাখা স্থাপন করেছে এবং ৪৬৮,৩৯৪ টিরও বেশি সদস্যকে পরিষেবা প্রদান করেছেন।


শক্তি ফাউন্ডেশন এনজিও অ্যাফেয়ার্স ব্যুরো বাংলাদেশ-এ ফরেন ডোনেশন রেগুলেশন রুলস ১৯৭৮ এবং সোসাইটি অ্যাক্ট ১৮৬০-এর অধীনে জয়েন্ট স্টক কোম্পানি লিমিটেডের রেজিস্টারে নিবন্ধিত।


শক্তি ফাউন্ডেশন তার ক্ষুদ্রঋণ পরিচালনার জন্য ২০০৭ সালে মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি অ্যাক্টের মাধ্যমে সার্টিফিকেশনও পেয়েছে।


শক্তি ফাউন্ডেশনে ৫০০ কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি


ক্ষুদ্রঋণ প্রকল্পে ছয় ধরণের পদে ৪৪৫ জন এবং হেলথ প্রোগ্রামে ৩০ জন কর্মী নিয়োগ দেবে বেসরকারী উন্নয়ন সংস্থা শক্তি ফাউন্ডেশন ফর ডিসএ্যাডভান্টেজড উইমেন। সবচেয়ে বেশি কর্মী নিয়োগ দেওয়া হবে ক্ষুদ্রঋণ প্রোগ্রামে ট্রেইনি অফিসার পদে, ৩০০ জন। নূন্যতম স্নাতক পাশ হলেই এই পদে আবেদন করা যাবে। তবে বয়স হতে হবে ৩৫ এর মধ্যে।

ক্ষুদ্রঋণ প্রকল্পে অ্যাকাউটেন্ট নেওয়া হবে ৬০ জন। অ্যাকাউন্টিং, ফিন্যান্স বা ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর পাশ হতে হবে। একই পদে পূর্বে কাজ করাদের অগ্রাধিকার দেওয়া হবে। বয়স সর্বোচ্চ ৩৫ বছর।
শাখা ব্যবস্থাপক গ্রেড-১ নেবে ৪০ জন। স্নাতক বা স্নাতকোত্তর পাশসহ ক্ষুদ্রঋণের কাজে সমপদে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৪৪ বছর। সিনিয়র শাখা ব্যবস্থাপক নেওয়া হবে ২০ জন।স্নাতক বা স্নাতকোত্তর পাশসহ ক্ষুদ্রঋণের কাজে সমপদে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৪৬ বছর। এরিয়া সুপারভাইজার নেবে ২০ জন। স্নাতক বা স্নাতকোত্তর পাশসহ ক্ষুদ্রঋণের কাজে এরিয়া ম্যানেজার বা এরিয়া সুপারভাইজার পদে কমপক্ষে ২ বছরের ও ৫টি শাখা পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৪৭ বছর।

রিজিওনাল হেড নেবে ৫ জন। স্নাতক বা স্নাতকোত্তর পাশসহ ক্ষুদ্রঋণের কাজে রিজিওনাল হেড অথবা রিজিওনাল ম্যানেজার বা জোনাল ম্যানেজার বা সমপদে কমপক্ষে ৫ বছরের ও ২০টি শাখা পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৫০ বছর। এছাড়াও হেলথ প্রোগ্রামের জন্য মহিলা মেডিকেল অ্যাসিস্ট্যান্ট/সিনিয়র প্যারামেডিক পদে নেওয়া হবে ৩০ জন। এ পদটিতে আবেদনের জন্য কোন মেডিকেল ইনস্টিটিউট থেকে ৪ বছরের ম্যাটস (ডিপ্লোমা) র্কোস পাশ অথবা ২ বছরের প্যারামেডিক কোর্স পাশ হতে হবে। সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা এবং বয়স সর্বোচ্চ ৩৫ বছর এর মধ্যে থাকতে হবে।

আবেদন লিখতে হবে সিনিয়র ডিরেক্টর বরাবরে। হাতে লিখে বা কম্পিউটারে কম্পোজ করে প্রার্থীর কভার লেটার বা পূর্ণ জীবনবৃত্তান্ত, সদ্যতোলা ২ কপি রঙিন ছবি, সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞদের বেলায় অভিজ্ঞতার সনদ, জাতীয় পরিচয়পত্রের কপি এবং আত্বীয় নন এমন দুজন ব্যক্তির রেফারেন্সসহ অন্যান্য দরকারী সব তথ্য আবেদনের সাথে যুক্ত করতে হবে।

সিনিয়র ডিরেক্টর, এইচআর ডিপার্টমেন্ট, শক্তি ফাউন্ডেশন ফর ডিসএ্যাডভান্টেজড উইমেন, বাড়ি-৪, রোড-১ (মেইন রোড), ব্লক-এ, সেকশন-১১, মিরপুর, পল্লবী, ঢাকা-১২১৬ এই ঠিকানায় নির্ধারিত তারিখের মধ্যে আবেদন পাঠাতে হবে। খামের উপরে পদের নাম ও যে এলাকায় কাজ করতে আগ্রহী তা অবশ্যই উল্লেখ করতে হবে।
এছাড়াও (https://www.shakti.org.bd) ফাউন্ডেশনের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url